পানছড়িতে নেতা-কর্মীদের উপর গুলি ও আটকের প্রতিবাদ খাগড়াছড়িতে যুব ফোরামের বিক্ষোভ

0
261

খাগড়াছড়ি প্রতিনিধি ।। ‘পাহাড় থেকে সেনাশাসন তুলে নাও, রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধ কর’ এই স্লোগানে খাগড়াছড়ি পানছড়ি উপজেলার লোগাঙে যুব ফোরামের নেতাকর্মীদের উপর গুলি ও কল্যাণ জ্যোতি চাকমাকে আহত অবস্থায় আটকের প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

আজ বৃহস্পতিবার (৫ আগস্ট ২০২১) দুপুরে খাগড়াড়ি সদর এলাকায় সংগঠনটির খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে কৃপায়ন চাকমা সঞ্চালনায় বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামে জেলা শাখার দপ্তর সম্পাদক লিটন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক নরেশ ত্রিপুরা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক এন্টি চাকমা।

বক্তারা গুলিবর্ষণের ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, দেশের অন্যান্য গণতান্ত্রিক সংগঠনের মত গণতান্ত্রিক যুব ফোরামও একটি গণতান্ত্রিক রাজনৈতিক সংগঠন। সকল গণতান্ত্রিক সংগঠনের মতো সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করার অধিকার গণতান্ত্রিক যুবফোরামেরও রয়েছে এবং এটা সংবিধান সম্মত। কিন্তু পার্বত্য চট্টগ্রামে সাংগঠনিক কাজ পরিচালনা করতে গেলে সরকার নিয়োজিত বাহিনী দ্বারা সবসময় হামলা-মামলা, ধরপাকড় ও নেতাকর্মীদের উপর গুলি করা হচ্ছে। নতুবা আটকের পর কথিত বন্ধুকযুদ্ধের নামে রাজনৈতিক নেতাকর্মীদের গুলি করে হত্যা করা হয়। তাদের নাটকীয় তথাকথিত ‘বন্দুকযুদ্ধ’ নামে আজ পানছড়িতে সাংগঠনিক কাজে যুক্ত গণতান্ত্রিক যুব ফোরামের নেতাকর্মীদের উপর বিনা উস্কানিতে সেনাবাহিনী অতর্কিত ব্রাশফায়ার করলে এতে গুলিবিদ্ধ হয়ে উপজেলা শাখার তথ্য প্রচার সম্পাদক কল্যাণ জ্যোতি চাকমা আহত হন এবং পরে আহত অবস্থায় সেনাবাহিনী তাকে আটক করে নিয়ে গেছে।

বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক আন্দোলনকে ধ্বংস করে দেয়ার ষড়যন্ত্রের নীলনকশা বাস্তবায়নের লক্ষ্যে পানছড়িতে যুব ফোরামের নেতাকর্মীদের উপর এই বর্বরোচিত হামলা চালানো হয়েছে। এটা যে কোন সন্ত্রাসী হামলাকেও হার মানিয়েছে।

সমাবেশ থেকে বক্তরা পাহাড়ে সেনা শাসন প্রত্যাহারপূর্বক সেনা নিপীড়ন-হামলা, অন্যায় ধপাকড় বন্ধ করা এবং অবিলম্বে আটক কল্যাণ জ্যোতি চাকমাকে নিঃশর্ত মুক্তির দেয়ার দাবি জানান।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.