শোক সংবাদ

খাগড়াছড়ির বিশিষ্ট সমাজ সেবক কিরণ মারমা আর নেই

0

সিএইচটি নিউজ ডেস্ক ।। খাগড়াছড়ি জেলার বিশিষ্ট সমাজ সেবক কিরণ মারমা আর আমাদের মাঝে নেই। আজ ৫ আগস্ট ২০২১ ভোর ৫টার সময় স্ট্রোকজনিত কারণে ঢাকার শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর।

কিরণ মারমা ১৯৬২ সালে খাগড়াছড়ি সদরের পানখাইয়া পাড়ায় বাবা লাব্রেচাই মারমা ও মাতা মিকই মারমার পরিবারে জন্মগ্রহণ করেন।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ৩০ জুলাই ২০২১ নিজ বাড়িতে তিনি স্ট্রোক করেন। তার পরপরই উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকায় শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

প্রয়াত কিরণ মারমা খাগড়াছড়ি জেলার একজন অতি সুপরিচিত সমাজ সেবক ছিলেন। তিনি পানখাইয়া পাড়াস্থ বৌদ্ধ মন্দিরের কার্যকরী কমিটির সভাপতি ও মারমা উন্নয়ন সংসদের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। মারমা উন্নয়ন সংসদে তিনি ছিলেন আজীবন সদস্য।

কিরণ মারমা ২০১৩ সালে মাটিরাঙ্গার তাইন্দংয়ে পাহাড়ি গ্রামে সংঘটিত সাম্প্রদায়িক হামলার ঘটনায় গঠিত তাইন্দং ত্রাণ কমিটির আহ্বায়ক ছিলেন।

তিনি ২০১৫ সালে খাগড়াছড়ি পৌরসভার মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বদ্বিতা করেছিলেন। ২০১৭ সালে খাগড়াছড়িতে সার্বজনীন বৈ-সা-বি উদযাযাপন কমিটিতে আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন কমরেড রূপক চাকমা মেমোরিয়েল ট্রাস্ট এর একজন সদস্য। তাঁর মৃত্যুতে ট্রাস্টের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

কিরণ মারমা ‘খাগড়াছড়ি সচেতন নাগরিক সমাজ’ এর সভাপতি হিসেবেও দায়িত্বে ছিলেন এবং অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করেছেন। এছাড়া তিনি একজন রাজনৈতিক ও সমাজ সচেতন মানুষ হিসেবে সমাজ গঠনমূলক নানা কাজের সাথে জড়িত ছিলেন।

সমাজে কিরণ মারমার মতো একজন নিবেদিতপ্রাণ সমাজ সেবকের বড়ই প্রয়োজন। তাঁর অকাল মৃত্যুতে আমরা একজন যোগ্য সমাজ সেবককে হারালাম।

আমরা সিএইচটি নিউজ পরিবারের পক্ষ থেকে তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি এবং একই সাথে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More