পিসিপি’র ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পানছড়িতে ছাত্র সমাবেশ ও র‌্যালি

0

পানছড়ি প্রতিনিধি ।। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর আপোষহীন সংগ্রামের ৩২তম বার্ষিকীতে খাগড়াছড়ির পানছড়িতে ছাত্র সমাাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

 “৮৯’র ছাত্র-গণজাগরণের চেতনার মশাল জ্বালিয়ে পূর্ণস্বায়ত্তশাসনের আন্দোলন বেগবান করুন” এই শ্লোগানে আজ ২০ মে ২০২১, বৃহস্পতিবার পিসিপি’র পানছড়ি উপজেলা শাখা এই সমাবেশ ও র‌্যালির আয়োজন করে।

সকাল সাড়ে ৯ টার সময় পানছড়ি সদর এলাকায় অনুষ্ঠিত সমাবেশ শুরুতে শহীদ রমেল, তপন, এল্টনসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

সমাবেশে পিসিপি’র পানছড়ি উপজেলা শাখার সভাপতি তৃষাঙ্কর চাকমার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সুনীল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, পিসিপি’র সাবেক সভাপতি বিপুল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বরুন চাকমা, পিসিপি’র কেন্দ্রীয় সদস্য রুপসী চাকমা ও পিসিপি কেন্দ্রীয় দপ্তর সম্পাদক শুভাশীষ চাকমা। স্বাগত বক্তব্য রাখেন পিসিপি’র উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক বিজয় ত্রিপুরা।

বিপুল চাকমার বলেন, শাসকগোষ্ঠীর কাজ হচ্ছে দমন-পীড়ন, নির্যাতন-মিথ্যা মামলা দিয়ে ছাত্র সমাজকে দমিয়ে রাখা, আর ছাত্র সমাজের কাজ হচ্ছে এগুলো তুচ্ছ মনে করে এর বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলা। ছাত্র সমাজ যদি গর্জে ওঠে তাহলে কোন অপশক্তির সাধ্য নাই সেটাকে প্রতিহত করার।

তিনি আরো বলেন, আজকে ছাত্র সমাজের কাছে আহ্বান রেখে যেতে চাই, আপনারা পিসিপির পতাকাতলে সমবেত হোন, আসুন ছাত্র-গণআন্দোলনের মাধ্যমে জুম্ম জনগণের প্রাণের দাবি পূর্ণস্বায়ত্তশাসন কায়েম করি।

রূপসী চাকমা বলেন, আজকে সবক্ষেত্রে নারীরা পিছিয়ে রয়েছে। ছাত্ররা যেখানে জাতির নেতৃত্ব দিচ্ছে, সমাজের নেতৃত্ব দিচ্ছে সেখানে নারীদের অংশগ্রহন অত্যন্ত সীমিত। তাই নারীদেরকে সব বাধা অতিক্রম করে অস্তিত্ব রক্ষার আন্দোলন সামিল হতে হবে। সমাজের অর্ধেক অংশ নারীরা আন্দোলনে এগিয়ে আসলে তীব্র গণআন্দোলন গড়ে তোলা সম্ভব হবে। কাজেই জাতির অস্তিত্ব ও মা-বোনের সম্ভ্রম রক্ষার্থে সমানতালে সবাইকে এগিয়ে আসতে হবে।

শুভাশীষ চাকমা বলেন, আজকে পিসিপি আপোষহীন লড়াই-সংগ্রামের ৩২ বছর পূর্ণ করলো। পিসিপি’র এত বছরের আন্দোলনে ছাত্র সমাজ ও জনগণের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। জনগণের সমর্থনে পিসিপি দীর্ঘ ৩২ বছর আপোষহীনভাবে লড়াই চালিয়ে এসেছে, আগামীতেও লড়াই চালিয়ে যাবে। তিনি ছাত্র সমাজের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আসুন, সমস্ত সীমাবদ্ধতার বেড়াজাল ভেঙে পিসিপির পতাকাতলে সামিল হয়ে ন্যায্য অধিকার আদায়ে নিজেদের আত্মোৎস্বর্গ করি।

সমাবেশের পরে একটি র‌্যালি বের করা হয়।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More