বাঘাইছড়িতে তিন পাহাড়ির দোকানে সেনাবাহিনীর তল্লাশি!

0

বাঘাইছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ
শুক্রবার, ২৬ মে ২০২৩

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ৩৫নং বঙ্গলতলি ইউনিয়নের বাঘাইহাট-করেঙ্গাতলি সড়কে জারুলছড়ি নতুন দোকান নামক স্থানে তিন পাহাড়ির দোকানে সেনাবাহিনী ব্যাপক তল্লাশি চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ শুক্রবার (২৬ মে ২০২৩) দুপুরে এ তল্লাশির ঘটনা ঘটে।

যাদের দোকানে তল্লাশি চালানো হয়েছে তারা হলেন-১.সাধন চাকমা (২৭), পিতা- চিকন্য চাকমা; ২. সহন চাকমা (সাবেক মেম্বার) ও ৩.স্বর্ণ জোতি চাকমা।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ দুপুর ২টার সময় বাঘাইহাট সেনা জোন থেকে একটি গাড়িতে করে একদল সেনা সদস্য বঙ্গলতলী ইউনিয়নের জারুলছড়ি নতুন দোকান নামক স্থানে আসে এবং যুদ্ধংদেহি ভঙ্গিতে দ্রুত গাড়ি থেকে নেমে পড়ে। এরপর সেনাদলটিতে থাকা এক অফিসার মোবাইলে জোনে ফোন করার সাথে সাথে বিনা অনুমতিতে সেনারা উক্ত তিন পাহাড়ির দোকানে ব্যাপক তল্লাশি চালায় ও দোকানের জিনিসপত্র তছনছ করে দেয়।

তল্লাশির সময় দোকানে থাকা এক নারী কি কারণে তাদের দোকানে তল্লাশি চালানো হচ্ছে জানতে চাইলে সেনা সদস্যরা তাকে খারাপ ভাষায় গালিগালাজ করে বলে ওই নারী অভিযোগ করেছেন।

ব্যাপক তল্লাশির পরও দোকানে অবৈধ কোন কিছু না পেয়ে পরে সেনারা জোনে ফিরে যায় বলে স্থানীয়রা জানান ।

দোকানে তল্লাশি চালিয়ে অবৈধ কোন কিছু না পেয়ে ক্যাম্পে চলে যায়।

কী কারণে সেনারা সাধারণ জনগণের দোকানপাটে তল্লাশি চালিয়েছে তা জানা যায়নি।

এ বিষয়ে বঙ্গলতলি ইউনিয়নের এক জনপ্রতিনিধি নাম প্রকাশ না করার শর্তে ক্ষোভ প্রকাশ করে এ প্রতিবেদককে বলেন, সাধারণ জনগণের দোকানপাটে সেনাবাহিনীর এমন তল্লাশির ঘটনা সত্যিই দুঃখজনক। এটা জনগণের ওপর হয়রানি ও মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন বলে তিনি মন্তব্য করেন।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More