বান্দরবানের রোয়াংছড়িতে আবারো তিন বমকে গুলি করে হত্যা

0

বান্দরবান প্রতিনিধি, সিএইচটি নিউজ
সোমবার, ৮ মে ২০২৩

বান্দরবানের রোয়াংছড়ির উপজেলার দুর্গম পাইক্ষ্যং পাড়া এলাকায় আবারো তিনজন বমকে হত্যা করেছে সন্ত্রাসীরা। এতে আহত হয়েছে আরো একজন। এ ঘটনায় সেনা মদদপুষ্ট নব্যমুখোশ সন্ত্রাসীদের দায়ি করেছেন স্থানীয়রা।

আজ সোমবার (৮ মে ২০২৩) দুপুরে রোয়াংছড়ি সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পাইক্ষ্যং পাড়ার রিজার্ভ এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে রোয়াংছড়ি থানায় নিয়ে এসেছে।

নিহতরা হলেন- নেমথাং বম (৩৫), সাং লিয়ান বম (১৯) ও লাল লম লিয়ান বম (২৫)। এদের সবার বাড়ি রনিন পাড়ায়। এরমধ্যে সাং লিয়ান বম বান্দরবান সরকারি স্কুলের ১০ম শ্রেণীর ছাত্র ও মেনথম বম আওয়ামী লীগের স্থানীয় ওয়ার্ড কমিটির সভাপতি বলে জানা গেছে। এলাকার দুস্থদের তালিকা নিয়ে রোয়াংছড়ি সদরে যাওয়ার সময় তাকে হত্যা করা হয়েছে। আর লাল লম লিয়ান বম চালিত মোটরসাইকেল চালক বলে স্থানীয়রা জানান। এই ঘটনায় আহত ব্যক্তির নাম মানসার বম।

গত ৭ এপ্রিল একই উপজেলার খামতাং পাড়ায় সেনা মদদপুষ্ট নব্যমুখোশ সন্ত্রাসীরা ৮ বমকে গুলি করে হত্যা করে। এ ঘটনার এক মাসের মাথায় আবারও তিনজনকে গুলি করে হত্যার ঘটনায় এলাকায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, আজ সকালে ‘ইউপিডিএফ গণতান্ত্রিক’ নামধারী দলের একদল সশস্ত্র সন্ত্রাসী পাইক্ষ্যং পাড়া এলাকায় অবস্থান নেয়। রনিন পাড়া, পাইক্ষ্যং পাড়াসহ আশেপাশের এলাকার লোকজন রোয়াংছড়ি বাজারে আসার পথে তাদের ওপর সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে। এ সময় মানসার বম নামের ভাড়ায় চালিত এক মোটরসাইকেল চালক আহত হয়। পরে অপর তিনজনের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। এরপর বিকেলে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে নিয়ে আসে।

এদিকে এ ঘটনার পর ওই এলাকার তিনটি পাড়ার দেড় শতাধিক লোকজন আতঙ্কে পালিয়ে নিরাপদ জায়গায় চলে গেছে।

বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম জানিয়েছেন সকালে পাইক্ষ্যং পাড়া এলাকায় গোলাগুলি হয়েছে এমন খবর পেয়ে সেখানে সেনাবাহিনী ও পুলিশ গেলে সেখান থেকে তিনজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে। তিনি মরদেহগুলো ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে বলে জানান।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More