মানিকছড়িতে ইউপিডিএফ সংগঠক ক্যহ্লাচিং মারমার বাড়িতে তল্লাশি, ভাইয়ের ছেলেকে মারধর

0

মানিকছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার বাটনাতলী হেডম্যান পাড়ায় ইউপিডিএফ সংগঠক ক্যহ্লাচিং মারমার বাড়িতে সেনাবাহিনীর সদস্যরা তল্লাশি চালিয়েছে এবং তার বড় ভাইয়ের ছেলে সাচিং মারমা(১৭)-কে মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, আজ বৃহস্পতিবার (১৭ জুন ২০২১) বেলা ১:৪০ টার দিকে বাটনাতলী সাবজোন থেকে সাদা পোশাক পরিহিত একদল সেনা সদস্য গাড়িযোগে ক্যহ্লাচিং মারমার বাড়িতে হানা দেয়। সেনা সদস্যরা ক্যহ্লাচিং মারমার খোঁজে বাড়িতে ব্যাপক তল্লাশি চালায়। এ সময় সেনা সদস্যরা ক্যহ্লাচিং মারমার বড় ভাই সাজাইহ্লা মারমার ছেলে সাচিং মারমাকে গলাটিপে ধরে মারধর করে। তল্লাশির পর বাড়িতে অবৈধ কোন কিছু না পেলেও সেনারা বাড়িতে ব্যবহৃত একটি এন্ড্রয়েড মোবাইল ও একটি সাধারণ মোবাইল নিয়ে যায়। পরে আর মোবাইলগুলো ফেরত দেয়া হয়নি।

সেনা সদস্যরা একই গ্রামের মংথোই মারমা (৮০), পিতা-মৃত দুংসে মারমা ও তার ছেলে মংসানু মারমা(৪৩)-এর বাড়িতেও তল্লাশি চালায়।

পরে বিকাল ৪টার দিকে ক্যহ্লাচিং মারমার বড় ভাইয়ের ছেলে মংসাথোয়াই মারমা (২১) ও সাচিং মারমাকে (১৭) ক্যাম্পে ডাকা হয়। এ সময় তাদের সাথে স্থানীয় মুরুব্বী মংসা প্রু চৌধুরী ও ক্যহ্লাচিং মারমার ছোট বোন মিতালি মারমাও ক্যাম্পে যান।

ক্যাম্পে ঘন্টাখানিক পর্যন্ত তাদেরকে নানা কথাবার্তা জিজ্ঞাসাবাদের নামে হয়রানি, অশ্রাব্য ভাষায় গালিগালাজসহ নানা হুমকি-ধমকি দেওয়া হয় বলে অভিযোগ পাওয়া গেছে।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More