মানিকছড়িতে ঊষা মারমা ও দীঘিনালায় শিমুল চাকমা হত্যার প্রতিবাদে মহালছড়িতে বিক্ষোভ

0
34

মহালছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ
বৃহস্পতিবার, ৬ এপ্রিল ২০২৩

খাগড়াছড়ির মানিকছড়িতে উষা মারমা ও দীঘিনালায় শিমুল চাকমা হত্যার প্রতিবাদে এবং খুনীদের গ্রেফতার ও বিচারসহ সেনা মদদপুষ্ট ঠ্যাঙারে বাহিনী ভেঙে দেয়ার দাবিতে মহালছড়িতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল ২০২৩) ইউপিডিএফের মহালছড়ি ইউনিটের উদ্যোগ আয়োজিত উক্ত বিক্ষোভ সমাশে পূরণ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক বিজগ ও রিতু চাকমা।

বক্তারা বলেন, সরকার সেটলার বাঙালি ও নব্যমুখোশদের মতো সন্ত্রাসীদের মদদ দিয়ে পার্বত্য চট্টগ্রামে এক অরাজক পরিস্থিতি সৃষ্টি করে রেখেছে। ফলে জুম্ম জনগণ কেউ আর নিরাপদ নয়। সম্প্রতি বহিরাগত সেটলার কর্তৃক মানিকছড়িতে উষা মারমা এবং দীঘিনালায় সেনা মদদপুষ্ট ঠ্যাঙারে বাহিনী কর্তৃক শিমুল চাকমাকে হত্যার ঘটনা তার প্রমাণ।

শুধু তাই নয়, সেনাশাসন অপারেশন উত্তরণ ও অগণতান্ত্রিক ১১ নির্দেশনার মাধ্যমে রাষ্ট্রীয় বাহিনীকে দিয়ে প্রতিনিয়ত অন্যায় ধরপাকড়, মিথ্যা মামলা দিয়ে জেল-জুলুম-হয়রানি, বিচার বহির্ভুত হত্যাসহ বিভিন্ন মানবাধিকার লঙ্ঘনের করা হচ্ছে।

বক্তারা শাসকগোষ্ঠির নিপীড়ন-নির্যাতন ও অন্যায়-অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানান।

বক্তারা অবিলম্বে ঊষা মারমা ও শিমুল চাকমা হত্যার ঘটনায় জড়িত সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি, নব্যমুখোশসহ রাষ্ট্রীয় মদদপুষ্ট ঠ্যাঙারে বাহিনী ভেঙে দেয়া এবং রাষ্ট্রীয় সন্ত্রাস ও মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবি জানান।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.