শহীদ সুরমণি চাকমা ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

0

14349001_1646284665702078_1455339071_nরাঙামাটি প্রতিনিধি।। “ক্রীড়া হোক সম্প্রীতির বন্ধন ও আগামী দিনের প্রেরণা” এই শ্লোগানে রাঙামাটি সদর উপজেলা ও নান্যাচর উপজেলার জনসাধারণের আয়োজনে উদ্বোধন করা হয়েছে শহীদ সুরমণি চাকমা ফুটবল টুর্ণামেন্ট-২০১৬।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকাল ৩টায় নান্যাচর উপজেলার রামহরি পাড়া উচ্চ বিদ্যালয় মাঠে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন নান্যাচর উপজেলা ভাইস চেয়ারম্যান রণ বিকাশ চাকমা।

অনুষ্ঠান শুরুতে শহীদ সুরমণি চাকমাসহ শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন নান্যাচর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোয়ালিটি চাকমা ও ইউপিডিএফের সংগঠক অলকেশ চাকমা। এছাড়া আরো উপস্থিত ছিলেন বুড়িঘাট ইউপি চেয়ারম্যান প্রমোদ খীসা, সাবেক্ষ্যং ইউপি চেয়ারম্যান সুশীল জীবন চাকমা, কুদুকছড়ি ইউপি চেয়ারম্যান কানন চাকমা, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান অমিয় কান্তি চাকমা, সাপছড়ি ইউপি চেয়ারম্যান মৃণাল কান্তি চাকমা ও নান্যাচর সদর ইউপি চেয়ারম্যান জ্যোতিলাল চাকমা। নান্যাচর ও রাঙামাটি সদর উপজেলার ৭টি ইউনিয়নের সদস্যবৃন্দও এতে উপস্থিত ছিলেন।14397279_1646284965702048_1533731149_n

টুর্ণামেন্টে রাঙামাটি সদর উপজেলার ৩টি ইউনিয়ন (সাপছড়ি, বন্দুকভাঙা, কুদুকছড়ি) ও নান্যাচর উপজেলার ৪টি ইউনিয়ন(নান্যাচর সদর, সাবেক্ষ্যং, বুড়িঘাট ও ঘিলাছড়ি)-এর ৭টি টিম অংশগ্রহণ করেছে। উদ্বোধনী খেলায় অংশ নেয় ঘিলাছড়ি ও সাবেক্ষ্যং ইউনিয়ন টিম।

উল্লেখ্য, ১৯৯৯ সালের ২২ এপ্রিল পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের যৌথ সম্মেলনে যোগদান করতে গিয়ে খাগড়াছড়িতে পুলিশের গুলিতে শহীদ হন সুরমণি চাকমা। তিনি রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ি উপর পাড়ার বাসিন্দা ছিলেন। তার সম্মানার্থে এ ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করা হয়।

———————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More