ইউপিডিএফ সদস্য শান্তিময় চাকমাকে গুলি করে হত্যা চেষ্টার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

0

খাগড়াছড়ি : “অনাদি-অনল-মিঠুন চাকমার হত্যাকারীদের অবিলম্বে বিচার কর” এই দাবিকে সামনে রেখে ইউপিডিএফ সদস্য শান্তিময় চাকমাকে সেনাসৃষ্ট নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসী কর্তৃক গুলি করে হত্যা চেষ্টার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সামাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা শাখা।

আজ শুক্রবার (২৬ জানুয়ারি ২০১৮) বিকাল ৪টার সময় স্বনির্ভরস্থ ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলা কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে রেডস্কোয়ার-উপজেলা-চেঙ্গিস্কোয়ার ঘুরে এসে স্বনির্ভরে এসে শেষ হয় এবং সেখানে শহীদ অমর বিকাশ সড়কে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক রুপেশ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক অটুল চাকমা, পিসিপি খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক জেসিম চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, শাসকগোষ্ঠীর জুম্ম দিয়ে জুম্ম ধ্বংসের ষড়যন্ত্রে পা দিয়ে নব্য মুখোশ বাহিনীর সদস্যরা ও তাদের আশ্রয়-প্রশ্রয়দাতা সুবিধাবাদী আন্দোলনবাদীরা শাসকগোষ্ঠীকে লাভবান করছে। ইউপিডিএফ-এর নেতা মিঠুন-অনল চাকমাকে হত্যার মাধ্যমে মুখোশরা শাসকগোষ্ঠীর এজেন্ডা বাস্তবায়ন করে দিয়েছে ।

প্রশাসনকে সমালোচনা করে বক্তারা বলেন, মিঠুন-অনল-অনাদি চাকমার চিহ্নিত হত্যাকারীরা প্রশাসনের নাকের ডগায় ঘোরাফেরা করে কিন্তু প্রশাসন তাদের গ্রেপ্তার করতে পারে না। মিঠুন-অনল-অনাদি চাকমার চিহ্নিত হত্যাকারীদের গ্রেপ্তার করা হলে তারা আজ ইউপিডিএফ সদস্য শান্তিময় চাকমাকে হত্যা চেষ্টার সাহস পেত না। চিহ্নিত হত্যাকারীদের গ্রেপ্তার করা করা না হলে আরো কঠোর আন্দোলনে যাবার হুঁশিয়ারি দেন বক্তারা।

বক্তারা অবিলম্বে মিঠুন-অনল-অনাদি চাকমার হত্যাকারী ও শান্তিময় চাকমাকে গুলি করে হত্যার চেষ্টায় জড়িত চিহ্নিত নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক উপযুক্ত শাস্তির দাবি জানান।
———————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More