দেবতা পুকুর থেকে ফেরার পথে মাটিরাঙ্গায় সেটলারদের পাথর নিক্ষেপে আহত এক ত্রিপুরা কিশোরী!

0

মাটিরাঙ্গা প্রতিনিধি, সিএইচটি নিউজ
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

নুনছড়ির দেবতা পুকুরে আয়োজিত তীর্থ মেলায় অংশগ্রহণ শেষে বাড়ি ফেরার পথে মাটিরাঙ্গায় উচ্ছৃঙ্খল সেটলারদের পাথর নিক্ষেপে ১২ বছর বয়সী এক ত্রিপুরা কিশোরী আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল শুক্রবার (১২ এপ্রিল ২০২৪) বিকাল ৫ টার সময় মাটিরাঙ্গা উপজেলা সদরের হর্টিকালচার এলাকায় এ ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানান।

আহত কিশোরীর নাম বেলীকা ত্রিপুরা (১২)। সে মাটিরাঙ্গা উপজেলায় ৫নং বেলছড়ি ইউনিয়নের ৬নং ওয়ার্ড চৌংড়াকাপা গ্রামে বাবুরাম ত্রিপুরা মেয়ে।

সেটলারদের পাথর নিক্ষেপে আহত বেলীকা ত্রিপুরা

প্রত্যক্ষদর্শীরা জানান, পার্বত্য চট্টগ্রামে পাহাড়িদের বৃহৎ সামাজিক উৎসব বৈ-সা-বি বা ত্রিপুরা সম্প্রদায়ের বৈসু উৎসব উপলক্ষে প্রতি বছরের ন্যায় গতকালও (১২ এপ্রিল) নুনছড়ির দেবতা পুকুরে তীর্থ মেলার আয়োজন করা হয়। এ মেলায় পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশ থেকে মানুষের সমাগম হয়। বিশেষ করে ত্রিপুরা জাতিসত্তার লোকজন দেবতা পুকুরে গিয়ে পুজা পার্বন দিয়ে থাকে। 

দেবতা পুকুরে আয়োজিত এই মেলায় অংশগ্রহণ করার পর গতকাল বিকাল ৫টার দিকে বেলী ত্রিপুরাসহ গ্রামের অন্যান্য লোকজন একটি ট্রাক গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। তারা মাটিরাঙ্গায় হার্টিকালচার এলাকায় পৌঁছলে সেখানে  অবস্থানরত কয়েকজন উচ্ছৃঙ্খল সেটলার বাঙালি পানি ছিটানোর নাম করে পানির সাথে পাথর নিক্ষেপ করে। এতে বেলীকা ত্রিপুরা মুখে আঘাত প্রাপ্ত হয়। পরে গাড়ীতে থাকা বাকী লোকজন বেলীকা ত্রিপুরাকে আহত অবস্থায় মাটিরাঙ্গা উপজেলা হাসপাতালে নিয়ে যায়। তার ঠোঁটে কয়েকটি সেলাই দিতে হয়েছে বলে তারা জানান।

স্থানীয় লোকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, বৈ-সা-বি উৎসবের সময় সেটলার বাঙালিদের এমন উচ্ছৃঙ্খল আচরণ খুবই দুঃখজনক। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই। তারা অবিলম্বে পাথর নিক্ষেপকারীদের চিহ্নিত করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।



This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More