পানছড়িতে সেনাবাহিনী কর্তৃক দুই গ্রামবাসীর বাড়িতে তল্লাশি ও ভাংচুরের অভিযোগ

0
তলালশির জন্য বাড়িতে প্রবেশ করছে সেনা সদাস্যরা।

পানছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ ।। খাগড়াছড়ির পানছড়ি উপজেলার ২নং চেংঙ্গী ইউনিয়নের পুজগাং যুবনাশ্ব পাড়ায় সেনাবাহিনী কর্তৃক দুই গ্রামবাসীর বাড়িতে ব্যাপক তল্লাশি ও জিনিসপত্র ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।

আজ বৃহস্পতিবার (২ জুন ২০২২) ভোররাতের সময়ে এ ঘটনা ঘটে।

যাদের বাড়িতে তল্লাশি ও ভাংচুর চালানো হয় তারা হলেন- নান্টু চাকমা (৪২)পিতা- সম চাকমা ও খুল রঞ্জন চাকমা (৪৩) পিতা- পদ্ম চরণ চাকমা। তারা উভয়ে যুবনাশ্ব পাড়ার বাসিন্দা।

তলালাশির সময় জিনিসপত্র তছনছ করে দেওয়া হয়েছে।

স্হানীয় সুত্রে জনা যায়, আজ ভোররাত আনুমানিক ৩টার সময় পানছড়ি সাবজোন হতে ৯টি পিকআপে করে সেনাবাহিনীর একটি দল তাদের সৃষ্টি কয়েকজন মুখোশ দুর্বৃত্তকে সাথে নিয়ে চেঙ্গী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের যুবনাশ্ব পাড়ায় হানা দেয়। এ সময় সেনা ও মুখোশ দুর্বৃত্তরা উক্ত দুই গ্রামবাসীর বাড়ি ঘেরাও করে এবং পরে তল্লাশি চালায়। তল্লাশির সময় নান্টু চাকমা বাড়িতে ছিলেন না। তার স্ত্রী কুসুমতারা চাকমা বিনা কারণে তল্লাশির প্রতিবাদ করতে চাইলে তাকে অশ্লীল ভাষায় গালি গালাজসহ যৌন নিপীড়নের হুমকি দেয়া হয় বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া এ সময় গ্রামের আরো বেশ কয়েকজনের বাড়িও ঘেরাও করে রাখা হয় বলে স্থানীয়রা জানিয়েছেন।

তল্লাশিকালে সেনা ও মুখোশ দুর্বৃত্তরা তাদের বাড়ির সমস্ত বিভিন্ন জিনিসপত্র তছনছ ও ভাংচুর করে দেয়। তারা বাড়ির ভিতর মাটি খুঁড়ে তল্লাশি চালায়।

বাড়ির ভিতর মাটি খুঁড়ে তল্লাশি চালানো হয়।

কিন্তু ব্যাপক তল্লাশির পরও অবৈধ কোন কিছু উদ্ধার করতে না পেরে সেনা ও মুখোশ দুর্বৃত্তরা পরে বাড়িতে পালিত ১৫টির বেশি মুরগীসজ জিনিসপত্র লুট করে ক্যাম্পে ফিরে যায় বলে জানা গেছে।

সেনাদের সাথে এ সময় পিন্টু, আলো, সুশীল, বিনীত ও দুর্জয় নামের মুখোশ দুর্বৃত্তদের চিনতে পেরেছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

উক্ত ঘটনায় বর্তমানে ঐ এলাকায় জনমনে আতংক বিরাজ করছে বলে জানা গেছে।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More