সভাপতি নয়ন চাকমা ও সাধারণ সম্পাদক পাইচানু মারমা নির্বাচিত

পিসিপি’র কাউখালী ডিগ্রী কলেজ শাখার ৫ম কাউন্সিল সম্পন্ন

0
PCPকাউখালী প্রতিনিধি : বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙ্গামাটি জেলার কাউখালি ডিগ্রী কলেজ শাখার ৫ম কাউন্সিল আজ ২৮ এপ্রিল সম্পন্ন হয়েছে। সম্মেলনের মূল প্রতিপাদ্য স্লোগান ছিল “ভাষা, সংস্কৃতি, ইতিহাস ও অস্তিত্ব রক্ষার্থে পিসিপি’র পতাকা তলে সমবেত হয়ে আমাদের নার্য্য অধিকার পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠা করি”।
 
সকাল সাড়ে দশটায় ঘাগড়ার বেতবুনিয়াস্থ ইউপিডিএফ কার্যালয়ে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করেন ক্যচিং মারমা। বক্তব্য রাখেন পিসিপি’র রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক কুনেন্টু চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মন্টি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক রুপম মার্মা ও ইউপিডিএফ সংগঠক বাবলু চাকমা। সভা সঞ্চালনা করেন এন্টি চাকমা।
 
কাউন্সিলে বক্তারা সরকারকে সমালোচনা করে বলেন, পার্বত্য চট্টগ্রামে বর্তমান আওয়ামী মহাজোট সরকার জুম্ম জনগণের বিরুদ্ধে ফ্যাসিস্ট কায়দায় দমন-পীড়ন চালাচ্ছে। তথাকথিত সন্ত্রাসী খোঁজার নামে সেনাবাহিনী রাতে-বিরাতে বাড়ি ঘেরাও করে জনগণকে হয়রানি করছে। সেনা নির্যাতন, ধরপাকড়, হয়রানি নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। সম্মেলন থেকে সম্প্রতি আটক হওয়া পিসিপি’র সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ইউপিডিএফ নেতা মিঠুন চাকমাকে গ্রেফতার ও তাঁর বিরুদ্ধে মৌলিক অধিকার পরিপন্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় আনীত অভিযোগের তীব্র নিন্দা জানান। অবিলম্বে মিঠুন চাকমার বিরুদ্ধে আনীত সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবী জানান।received_502838556578541
 
স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ১১ নির্দেশনাকে সমালোচনা করে বক্তারা বলেন, এই নির্দেশনার মাধ্যমে সরকার পাহাড় ও সমতলের পৃথক শাসন ব্যবস্থাকে প্রকাশ্যে স্বীকার করে নিয়েছে। উক্ত নির্দেশনায় সেনাবাহিনীর ক্ষমতা প্রয়োগকে বৈধতা দেয়া হয়েছে এবং এর ফলে পার্বত্য চট্টগ্রামে আন্দোলনরত রাজনৈতিক দলের নেতা-কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে ধরপাকড়, দমন-পীড়ন ও নির্যাতন বৃদ্ধি পেয়েছে।
 
বক্তারা ছাত্র সমাজের উদ্দেশ্যে বলেন, সুবিধাবাদিতা ও লেজুরবৃত্তি তথা সরকারপন্থী রাজনীতির মধ্যমে জুম্ম জনগণের অধিকার আদায় করা যাবে না। সৎ, ত্যাগী ও আদর্শে বলীয়ান এবং আপোষহীন সংগ্রামই অধিকার প্রতিষ্ঠার একমাত্র পথ।
 
কাউন্সিল শেষে নয়ন চাকমাকে সভাপতি, পাইচানু মারমাকে সাধার সম্পাদক ও এন্টি চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ২৩ সদস্য বিশিষ্ট বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ কাউখালি ডিগ্রি কলেজ শাখা কমিটি গঠন করা হয়। এসময় উপস্থিত প্রতিনিধিবৃন্দ তুমুল করতালির ও স্লোগানের মধ্য দিয়ে নতুন কমিটিকে স্বাগত জানান।
 
নবগঠিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান পিসিপি কাউখালি থানা শাখার সভাপতি ক্যচিঅং মার্মা।

——————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More