পোস্টারিং করতে গেলে

গুইমারায় সেনাবাহিনী কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ৪ জনকে আটক

0
396

গুইমারা প্রতিনিধি ।। সংবিধানের বিতকির্ত ‌‘পঞ্চদশ সংশোধনী’ বাতিল ও স্ব স্ব জাতিসত্তার স্বীকৃতির দাবি সম্বলিত পোস্টার লাগাতে গেলে গুইমারার বাইল্যাছড়ি এলাকা থেকে সেনাবাহিনী কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ৪ জনকে আটক করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

গতকাল সোমবার (২৮ জুন ২০২১) দিবাগত রাত দেড়টার দিকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- ইউপিডিএফ সদস্য ক্যইমং মারমা মং (২২), পিতা- খিবোরুই মারমা ও বনশিং চাকমা অর্জুন (৪০), পিতা- মৃত টুক্যা চাকমা এবং গুইমারার ১নং রাবার বাগান প্রকল্প গ্রামের থোয়াইচিং মারমা (২০), পিতা- মংহ্লা প্রু মারমা ও উক্যচিং মারমা (২২), পিতা- সুই প্রু মারমা।

এসময় দুই মোটর সাইকেল চালক নকুল ত্রিপুরা ও পং মারমাকে আটক করা হলেও পরে ছেড়ে দেওয়া হয়।

জানা যায়, আগামী ৩০ জুন বিতর্কিত পঞ্চদশ সংশোধনীর এক দশক উপলক্ষে তিন সংগঠন (পিসিপি, ডিওয়াইএফ ও এইচডব্লিউএফ) একটি পোস্টার প্রকাশ করে। উক্ত পোস্টার লাগাতে গতকাল দিবাগত রাত দেড়টার দিকে ইউপিডিএফ সদস্য ক্যইমং মারমা ও বনশিং চাকমা অপর দুইজন যুবককে (থোয়াইচিং ও উক্যচিং মারমা) সাথে নিয়ে নকুল ত্রিপুরা ও পং মারমার চালিত মোটর সাইকেলে করে বাইল্যাছড়ি এলাকায় (খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে) গেলে টহলরত সেনা সদস্যরা তাদেরকে আটক করে। পরে দুই মোটর সাইকেল চালককে ছেড়ে দিয়ে বাকী ৪জনকে পোস্টারসহ ক্যাম্পে নিয়ে যায় সেনা সদস্যরা।

এরপর আজ মঙ্গলবার ভোররাত ৪টার দিকে আটককৃতদের মাটিরাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানা গেছে। তাদের বিরুদ্ধে কি মামলা দেওয়া হয়েছে তা এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়নি।

আজ সকাল ১০টায় তাদেরকে খাগড়াছড়ি আদালতে পাঠানো হতে পারে বলে খবর পাওয়া গেছে।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.