ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্ববোধ জোরদার করার আহ্বানে

রাঙামাটির তিন ইউনিয়নে বৈ-সা-বি’র শোভাযাত্রা (ছবি)

0

রাঙামাটি প্রতিনিধি ।। ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্ববোধ জোরদার করার আহ্বানে পার্বত্য চট্টগ্রামে পাহাড়িদের ঐতিহ্যবাহী জাতীয় উৎসব বৈ-সা-বি (বৈসুক, সাংগ্রাই, বিঝু, বিষু, বিহু…) উপলক্ষে রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ি ও সাপছড়ি এবং নান্যাচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নে আনন্দ শোভাযাত্রা ও নদীতে ফুল ভাসানো অনুষ্ঠানের আয়োজন করে এলাকাবাসী।

আজ ১২ এপ্রিল ২০২২২, মঙ্গলবার সকালে তিনি ইউনয়নে পৃথকভাবে ‘বৈসাবি উদযাপন কমিটি’র আয়োজিত এসব অনুষ্ঠানে এলাকার জনপ্রতিনিধি, কার্বারী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিশু-কিশোর, যুবক-যুবতীসহ সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের মূল ব্যানার শ্লোগান ছিল “জুম্মজাতীয় অস্তিত্ব-সংস্কৃতি ও ঐতিহ্য রক্ষায় সচেতন হোন, ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্ববোধ জোরদার করুন”।

শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা ‘সংঘাত নয়, ঐক্য চাই’; ‘আমরা ভ্রাতৃঘাতি সংঘাত চাই না’; ‘ভ্রাতৃঘাতি সংঘাত থেকে মুক্তি চাই’; ‘ভাইয়ে ভাইয়ে হানাহানি নয়, ঐক্য চাই’; ‘সমৃদ্ধির জন্য চাই শান্তি’; ‘ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধিয়ে দেওয়ার ষড়যন্ত্র রুখো’ ইত্যাদি শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড-ব্যানার বহন করেন।

  • কুদুকছড়ি ইউনিয়নে আয়োজিত অনুষ্ঠানের ছবি:

  • সাপছড়ি ইউনিয়নে আয়োজিত অনুষ্ঠানের ছবি

  • ঘিলাছড়ি ইউনিয়নে আয়োজিত অনুষ্ঠানের ছবি:


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More