অশুভ শক্তি প্রতিরোধের শপথে ইউপিডিএফ সদস্য জনি তঞ্চঙ্গ্যাকে শেষ বিদায়

0

রাঙামাটি : পার্বত্য চট্টগ্রামে পূর্ণস্বায়ত্তশাসন আদায় না হওয়া পর্যন্ত সকল অশুভ শক্তিকে প্রতিরোধ করে আন্দোলন চালিয়ে নেওয়ার শপথ গ্রহণের মধ্য দিয়ে জেএসএস সংস্কারপন্থী সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে নিহত ইউপিডিএফ সদস্য জনি তঞ্চঙ্গ্যাকে শেষ বিদায় দিয়েছে ইউপিডিএফ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা।

গতকাল বৃহস্পতিবার (১২ এপ্রিল ২০১৮) বেলা সাড়ে ৩টায় রাঙামাটি সদর উপজেলার সাপছড়ি ইউনিয়নের বোধিপুরে জনি তঞ্চঙ্গ্যার মরদেহ দাহ করার মাধ্যমে তাকে শেষ বিদায় জানানো হয়।

অনুষ্ঠান শুরুতে জনি তঞ্চঙ্গ্যার মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। এতে ইউপিডিএফের পক্ষ থেকে সাপছড়ি এলাকা সংগঠক রাহেল তঞ্চঙ্গ্যা, পিসিপি’র পক্ষে রাঙ্গামাটি জেলা শাখার সহ-সভাপতি নিকন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের পক্ষে কাউখালী থানা শাখার সভাপতি অংশি মারমা ও হিল উইমেন্স ফেডারেশনের পক্ষে রাঙ্গামাটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক জেসি চাকমা এবং এলাকাবাসীর পক্ষে ৩নং সাপছড়ি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য ফুলমনি চাকমা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।  অনুষ্ঠানে ইউপিডিএফ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী-সমর্থক ছাড়াও এলাকার জনসাধারণ অংশগ্রহণ করেন।

এরপর ধর্মীয় অনুষ্ঠান শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সাপছড়ি এলাকার ইউপিডিএফ সংগঠক রাহেল তঞ্চঙ্গ্যা। তিনি বলেন, জেএসএস সংস্কারপন্থীদের একটি অংশ সেনাবাহিনীর সাথে আঁতাত করে খুন-খারাবিসহ সন্ত্রাসী কর্মকা- চালিয়ে যাচ্ছে। এতদিন তারা সেনাসৃষ্ট নব্য মুখোশদের আড়ালে এসব করলেও জনি তঞ্চঙ্গ্যাকে খুনের ঘটনায় তাদের মুখোশ খুলে গেছে। তিনি খুন, গুম, অপহরণের রাজনীতি পরিহার করার জন্য সংস্কারবাদীদের প্রতি আহ্বান জানান। অন্যথায় জনতার কাঠগড়ায় দাঁড়িয়ে কঠিন শাস্তি ভোগ করতে হবে বলে হুঁশিয়ার করে দেন।

এ সময় দাহক্রিয়ায় অংশ নেওয়া ইউপিডিএফ, পিসিপি, ডিওয়াইএফ ও এইচডব্লিউএফের নেতা-কর্মীরা মুষ্ঠিবদ্ধ হাতে পার্বত্য চট্টগ্রামে পূর্ণস্বায়ত্তশাসন আদায় না হওয়া পর্যন্ত সকল অশুভ শক্তিকে প্রতিরোধ করে আন্দোলন চালিয়ে নেওয়ার শপথ গ্রহণ করেন।

উল্লেখ্য, গত বুধবার (১১ এপ্রিল) দুপুর ১ টার দিকে জনি তঞ্চঙ্গ্যা খাগড়াছড়ি-রাঙামাটির সীমান্তবর্তী ফরেস্ট অফিস নামক এলাকা থেকে সাংগঠনিক কাজ শেষে ফেরার পথে আগে থেকে ওঁৎ পেতে থাকা জেএসএস সংস্কারপন্থী সশস্ত্র সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে ব্রাশ ফায়ার করে। এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন।
——————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More