ইউপিডিএফ-এর কেন্দ্রীয় সদস্য দেব দন্ত ত্রিপুরা’র মৃত্যুতে পাঁচ গণসংগঠনের শোক প্রকাশ

0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটি নিউজ

বৃহস্পতিবার, ১ জুন ২০২৩

প্রয়াত দেব দন্ত ত্রিপুরা

ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় সদস্য দেব দন্ত ত্রিপুরা’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ইউপিডিএফভূক্ত ৫ গণসংগঠন ইউনাইটেড ওয়ার্কার্স ডেমেক্রেটিক ফ্রন্ট (ইউডব্লিউডিএফ), পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ (পা.চ.না.স.), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ), বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ)।

আজ বৃহস্পতিবার (১ জুন ২০২৩) ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্টের সভাপতি সচিব চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি কণিকা দেওয়ান, গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অঙ্কন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নীতি চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যৌথ শোক বার্তার মাধ্যমে এই শোক প্রকাশ করেন।

শোক বার্তায় পাঁচ গণসংগঠনের নেতৃবৃন্দ বলেন, ইউপিডিএফ-এর কেন্দ্রীয় সদস্য দেব দন্ত ত্রিপুরা পার্বত্য চট্টগ্রামের নিপীড়িত জনগণের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ছাত্র জীবন থেকে রাজনৈতিক সংগঠনের সাথে সম্পৃক্ত হয়েছিলেন এবং পরে আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ-এর গঠিত হলে এর সাথে যুক্ত হয়ে কেন্দ্রীয় সদস্য নির্বাচিত হন এবং পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন জায়গায় সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত পার্টির কাজে একীভূত থেকে নিরলসভাবে দায়িত্ব পালন করে গেছেন।

নেতৃবৃন্দ আরো বলেন, সাবেক ছাত্র নেতা হাসপাতালে মৃত্যুর শয্যায় থেকে পাহাড়ি ছাত্র পরিষদের নেতৃবৃন্দর মাধ্যমে যে আহ্বানটুকু করেছিলেন সেটি আমাদের প্রত্যেকটি সংগঠনের নেতা-কর্মীকে অনুপ্রাণিত করেছে। আমরা সর্বদা ন্যায়-নীতি ও পার্টির আদর্শকে সমুন্নত রেখে পাহাড়ে নিপীড়িত জাতি ও জনগণের মুক্তির সংগ্রামকে এগিয়ে নিয়ে যাবো।

নেতৃবৃন্দ বলেন, প্রত্যেক মৃত্যু বেদনাদায়ক এবং কষ্টকর হলেও তা সকলে মেনে নিতে বাধ্য হয়। এক সহযোদ্ধার বিয়োগ আমাদের ব্যথিত করেছে এবং পার্টি ও সংগঠনগুলোর তাঁর শূণ্যতা অনুভব করবে। আমরা তাঁর সংগ্রামের প্রতি রেড স্যালুট জানাচ্ছি। তাঁর মৃত্যুতে আমরা গভীর শ্রদ্ধা ও শোক প্রকাশ করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More