ঐক্যের আহ্বানে রামগড়ে এলাকাবাসীর গণপ্রার্থনা

0

রামগড় প্রতিনিধি, সিএইচটি নিউজ
শনিবার, ১৫ এপ্রিল ২০২৩

ঐক্যের আহ্বানে রামগড় এলাকাবাসীর গণপ্রার্থনা অনুষ্ঠান।

“পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধানোর ষড়যন্ত্র বন্ধ কর” শ্লোগানে এবং ‘বিভেদ নয় ঐক্যবদ্ধ সংগ্রামই মুক্তির পথ, তাই আসুন বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হোন’ এই আহ্বানে গণপ্রার্থনার আয়োজন করেছে রামগড় এলাকাবাসী।

আজ শনিবার (১৫ এপ্রিল ২০২৩) সকাল সাড়ে ৮টা গণপ্রার্থনা অনুষ্ঠনটি শুরু হয়ে সাড়ে ১০টায় শেষ হয়। অনুষ্ঠানে এলাকার ভিক্ষুসংঘ উপস্থিত থেকে ধর্মীয় দেশনা প্রদান করেন।

উক্ত গণপ্রার্থনা অনুষ্ঠানে বিশিষ্ট মুরুব্বী অগ্যজাই মার্মা বলেন, আমরা ভাইয়ে ভাইয়ে মারামারি-হানাহানির কারণে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। আমাদের শক্তি দুর্বল হয়েছে। তাই আমরা আর ভাইয়ে ভাইয়ে সংঘাত চাই না। আমাদের সকল বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া বিকল্প নেই।

সোনাতন চাকমা বলেন, ভ্রাতৃাঘাতি সংঘাত জাতির জন্য কখনো মঙ্গল বয়ে আনতে পারে না। তাই আমরা আর হানাহানি চাই না, আমরা ঐক্য চাই।

সমাজ সেবক কসম ত্রিপুরা বলেন, পার্বত্য চট্টগ্রামে একটি বিশেষ মহল পাহাড়িদের মধ্যে বিভেদ সৃষ্টি করে ভ্রাতৃঘাতি সংঘাত উস্কে দিচ্ছে। এ ব্যাপারে সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে। তিনি অতীতে সকল ভুল-ভ্রান্তি, বিভেদ-বিদ্বেষ ভূলে সবাইকে ভ্রাতৃত্ববন্ধন জোরদার করে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। আর যারা ভ্রাতৃঘাতি সংঘাত জিইয়ে রেখে ফায়দা লুটার চেষ্টা করছে তাদের প্রতিও তিনি এ ধরনের হীন ষড়যন্ত্র বন্ধ করতে বিনীতভাবে অনুরোধ করেন।

অনুষ্ঠানে সুমন মেম্বার বলেন, ভ্রাতৃঘাতি সংঘাতের কারণে এযাবত আমরা অনেক বাপ-ভাইকে হারিয়েছি, এভাবে আর কাউকে হারাতে চাই না। তাই সংঘাত বাঁধিয়ে দেয়ার সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আমাদের ঐক্য গড়ে তুলতে হবে।

গণপ্রার্থনা অনুষ্ঠান সঞ্চালনা করেন যুব প্রতিনিধি নয়ন চাকমা। অনুষ্ঠানে এলাকার নারী-পুরুষ, শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More