গুইমারায় মিঠুন চাকমার ৩য় শহীদ বার্ষিকী পালন

0

গুইমারা প্রতিনিধি ।। খাগড়াছড়ির গুইমারায় ইউপিডিএফের অন্যতম সংগঠক ও পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি শহীদ মিঠুন চাকমার ৩য় শহীদ বার্ষিকীতে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ৩ জানুয়ারি ২০২১ রবিবার, সকাল ১১টায় পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন-এর মাটিরাঙ্গা ও গুইমারা শাখার যৌথ উদ্যোগে এ স্মরণসভার আয়োজন করা হয়।

রেহেনা চাকমার সঞ্চালনায় শহীদ মিঠুন চাকমার স্মরণে অস্থায়ী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন ইউপিডিএফ’র তানিমং মারমা, আগুন মারমা; পাহাড়ি ছাত্র পরিষদের শান্তি রতন চাকমা ও হরিস ত্রিপুরা; গণতান্ত্রিক যুব ফোরামের ধারাজ চাকমা ও সুইনুমং মারমা এবং এলাকাবাসীর পক্ষ থেকে সুমন মারমা ও থুইমং মারমা।

পুষ্পস্তবক অর্পণের পরে শহীদ মিঠুন চাকমাসহ সকল বীর শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

পরে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে পিসিপির মাটিরাঙ্গা উপজেলা সভাপতি অনিমেষ চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউপিডিএফ’র গুইমারা ইউনিটের সংগঠক তানিমং মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরাঙ্গা উপজেলা সাধারণ সম্পাদক ধারাজ চাকমা ও পিসিপির গুইমারা উপজেলার সহ-সভাপতি শান্তি রতন চাকমা।

বক্তারা বলেন, শহীদ মিঠুন চাকমা পার্বত্য চট্টগ্রাম ও দেশের নিপীড়িত-নির্যাতিত জনগণ, শ্রমিক-কৃষক ও মেহনতি মানুষের মুক্তির জন্য আমৃত্যু সংগ্রাম করে গেছেন। শাসকচক্র তাকে হত্যা করলেও তিনি যে চেতনার বীজ বপন করে গেছেন সে বীজ অঙ্কুরিত হতেই থাকবে।

তারা বলেন, একজন বিপ্লবীর কখনো মৃত্যু হয় না। মিঠুন চাকমাও মুক্তিকামী মানুষের হৃদয়ে অনন্তকাল বেঁচে থাকবেন।

বক্তারা মিঠুন চাকমা হত্যার শোককে শক্তিতে পরিণত করে আগামী দিনের অধিকার প্রতিষ্ঠার লড়াই জোরদার করার জন্য ছাত্র-যুব-নারী সমাজের প্রতি আহ্বান জানান।

স্মরণসভা থেকে বক্তারা মিঠুন চাকমা হত্যাকারীদের আশ্রয়-প্রশ্রয় না দিয়ে অবিলম্বে তাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More