পঙ্খীমুড়োতে ঘর ভাংচুর ও সাজেকে পিসিপি নেতাকে আটকের প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ

0

পানছড়ি প্রতিনিধি ।। সিন্দুকছড়ির পঙ্খীমুড়োতে সেনা কর্তৃক ঘরবাড়ি ভাংচুর ও সাজেকে পিসিপি নেতা রূপায়ন চাকমাকে অন্যায় আটকের প্রতিবাদে খাগড়াছড়ির পানছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা শাখা।

আজ ১৬ জুন ২০২১, বুধবার সকাল ১১টায় পাহাড়ি ছাত্র পরিষদের পানছড়ি উপজেলা সাধারণ সম্পাদক সুনিল চাকমার সঞ্চালনায় ও সভাপতি তৃষ্ণাঙ্কর চাকমা সভাপতিত্বে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি ও ইউপিডিএফ এর প্রধিনিধি বিপুল চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা সদস্য পিংকু চাকমা।

বক্তারা বলেন, সিন্দুকছড়ির পক্ষীমুড়োতে সেনাবাহিনী কর্তৃক সনে রঞ্জন ত্রিপুরার বাড়ি ভেঙে দেয়া ও তার জায়গাটি দখল করার মাধ্যমে সেখানে পাহাড়িদের উচ্ছেদের পাঁয়তারা চলছে। এ ঘটনার বিরুদ্ধে জনগণ ব্যাপক প্রতিবাদ বিক্ষোভ করলেও এখনো সনে রঞ্জন ত্রিপুরার জায়গাটি ফিরিয়ে না দিয়ে উল্টো প্রতিবাদকারীদের উপর হামলা চালানো হচ্ছে। গতকাল সাজেকের মাচলংয়ে ভূমি বেদখল বিরোধী সমাবেশ থেকে পিসিপি’র সাজেক শাখার নেতা রুপায়ন চাকমাকে আটক করা হয়েছে। এর আগে গুইমারায় এলাকাবাসীর মিছিলে হামলা চালানো হয়েছে।

বক্তারা পার্বত্য চট্টগ্রামে ভূমি রক্ষা ও অন্যায় দমন-পীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য ছাত্র, যুব সমাজসহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

সমাবেশ থেকে বক্তারা সিন্দুকছড়িসহ পার্বত্য চট্টগ্রামে ভূমি বেদখলের মাধ্যমে পাহাড়ি জাতিসত্তাসমূহকে নিজ বাস্তুভিটা থেকে উচ্ছেদের ষড়যন্ত্র বন্ধ করা ও আটক পিসিপি নেতা রুপায়ন চাকমাকে বিনাশর্তে মুক্তি দেয়ার জোর দাবি জানান।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More