পানছড়িতে গণপাঠাগার উদ্বোধন, সাংস্কৃতিক অনুষ্ঠানে সেনাবাহিনীর বাধা!

0

পানছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ির পানছড়ি উপজেলার লতিবান ইউনিয়নের শুকনাছড়ি গ্রামে এলাকাবাসীর উদ্যোগে নির্মিত একটি গণপাঠাগার উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর ২০২১) বিকালে পাঠাগারটি উদ্বোধন করা হয়। তবে উদ্বোধন পরবর্তী সন্ধ্যায় এ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে সেনাবাহিনী কর্তৃক বাধা প্রদানের অভিযোগ পাওয়া গেছে।

এলাকাবাসী অভিযোগ করে এ প্রতিবেদককে জানান, আজ সন্ধ্যার দিকে সেনাবাহিনীর পানছড়ি সাব জোনের মেজর শামীম এর নেতৃত্বে একদল সেনা সদস্য শুকনাছড়ি গ্রামে আসে। তখন সেখানে গ্রামবাসীদের উদ্যোগে নির্মিত গণপাঠাগার উদ্বোধন পরবর্তী সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিল। সেনারা আসা মাত্র ‘সাংস্কৃতিক অনুষ্ঠানটি বন্ধ কর, অনুষ্ঠান করা যাবে না, ব্যানার খুলে ফেলো’ ইত্যাদি বলে অনুষ্ঠানে আগত লোকজনকে হুমকি প্রদান করে। এছাড়াও সেনারা সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য নির্মিত মঞ্চস্থলে ব্যাপক তল্লাশি চালায়।

এ রিপোর্ট তৈরির সময় পর্যন্ত সেনা সদস্যরা অনুষ্ঠানস্থলের আশেপাশে অবস্থান করছে বলে গ্রামবাসীরা জানিয়েছেন। এছাড়াও আরো একদল সেনা সদস্য সিনজিযোগে এসে গ্রামে ঢুকছে বলে তারা জানান।

বিজয় দিবসের মতো এমন দিনে সেনাবাহিনীর এমন কর্মকাণ্ডে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছেন।

তারা বলেন, আজ দেশে বিজয়ের সুবর্ণজন্তী পালন করা হচ্ছে। কিন্তু পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী গ্রামবাসীদের নির্মিত গণপাঠাগার উদ্বোধন অনুষ্ঠানে বাধা প্রদান করছে।

তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা তো কোন খারাপ কাজ করিনি। সমাজকে বিকশিত করতে পাঠাগার নির্মাণ করেছি। যেখানে সরকার-প্রশাসনের পক্ষ থেকে গ্রামবাসীদের সাধুবাদ দেয়ার কথা সেখানে কেন আমাদেরকে বাধা প্রদান ও হয়রানি করা হচ্ছে? একটি স্বাধীন দেশে বিজয় উৎসবের দিনে আমাদের সাথে এ কেমন আচরণ?


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More