মহালছড়িতে ইউপিডিএফ কর্মীদের উপর সন্ত্রাসী হামলা

0

নিজস্ব প্রতিনিধি ।। খাগড়াছড়ির মহালছড়িতে ইউপিডিএফ কর্মীদের উপর সন্ত্রাসী হামলার খবর পাওয়া গেছে। আজ রবিবার (২৯ আগস্ট ২০২১) সকালে মাইসছড়ি ইউনিয়নের পাইন্দা পাড়া নামক এলাকায় এ হামলার ঘটনা ঘটে। তবে এতে হতাহতের ঘটনা ঘটেনি বলে জানা গেছে।

ইউপিডিএফ’র মহালছড়ি উপজেলা সমন্বয়ক দিগন্ত চাকমা ঘটনা নিশ্চিত করে জানান, আজ সকাল পৌনে ৭টার দিকে মহালছড়ির মুবাছড়ি থেকে রাষ্ট্রীয় মদদপুষ্ট জেএসএস সংস্কারপন্থী ও নব্য মুখোশদের ১০-১৫ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী উক্ত হামলা চালিয়েছে। তবে এতে হতাহতের ঘটনা ঘটেনি বলে তিনি জানান।

হামলার সময় সন্ত্রাসীদের নিরাপত্তায় ঘটনাস্থলের আশেপাশের এলাকায় এবং পক্ষীমুড়ো ও ডিপ্পোছড়ি এলাকায় সেনাবাহিনী মোতায়েন ছিল বলে দিগন্ত চাকমা অভিযোগ করেন। আর এ সময় করন চাকমা ওরফে করন বাবু নামে সংস্কারপন্থীদের এক কর্মী মুখোশপরা অবস্থায় সেনা সদস্যদের সাথে ছিল বলেও তিনি জানান।

তিনি বলেন, ইউপিডিএফ ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের জন্য কাজ করে যাচ্ছে। কিন্তু সেনাবাহিনী ও শাসকগোষ্ঠী চায় না পার্বত্য চট্টগামে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ হোক। তাই তারা নতুন করে আবার সংঘাতের উস্কানি দিচ্ছে।

দিগন্ত চাকমা আরো বলেন, সিন্দুকছড়িতে ভূমি বেদখলের বিরুদ্ধে ইউপিডিএফসহ এলাকার জনগণ আন্দোলন করছে। ভূমি বেদখল বিরোধী এই আন্দোলন নস্যাৎ করে ভূমি বেদখল নির্বিঘ্ন করতে সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে এই হামলা চালানো হয়েছে বলেও তিনি অভিযোগ করেন।

তিনি এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং শাসকগোষ্ঠীর জুম্ম ধ্বংসের ষড়যন্ত্রের ফাঁদে পা না দিয়ে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ করে জনআকাঙ্ক্ষিত ঐক্যের কাতারে আসার জন্য হামলাকারীদের প্রতি আহ্বান জানান।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More