মানিকছড়ির বক্রিপাড়ায় সেনাবাহিনী কর্তৃক দু’টি বাড়ি ঘেরাও

0

সিএইচটি নিউজ ডটকম
Manikchari upazillaমানিকছড়ি: ভূমি বেদখলে সেটলারদের সহযোগিতার অংশ হিসেবে মানিকছড়ি উপজেলার বক্রিপাড়ায় শুক্রবার ভোররাত ৩টায় দু’টি বাড়িতে হানা দিয়েছে সেনাবাহিনী। এরা হলেন- বরুণ চাকমা (৩৮), পিতা-আইল্যা মোহন চাকমা ও তার ছোট ভাই চিকন্যা চাকমা (৩৫)। সেনারা তাদের বাড়ি ঘেরাও করে তাদেরকে আটকের চেষ্টা চালায়। তবে এ সময় তারা বাড়িতে ছিলেন না।

জানা গেছে, বেশ কয়েকদিন ধরে গচ্ছাবিল এলাকার সেটলার মো: ইউসুফ লিডার তার দলবল নিয়ে বরুণ চাকমাদের ভোগদখলীয় জায়গা বেদখলের চেষ্টা চালাচ্ছে। ইতিমধ্যে গত ৩ জুলাই ও ৫ আগস্ট দু’দফায় সেটলাররা তাদের জায়গায় জোরপূর্বক ঝোপঝাড় পরিষ্কার করেছে। জায়গা বেদখলে সেটলারদের সহযোগিতা করতে সেনারা তাদের আটকের চেষ্টা চালাচ্ছে বলে ধারণা করা হচ্ছে। এর মূল উদ্দেশ্য হচ্ছে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে তাদেরকে নিজ বসতভিটা থেকে তাড়িয়ে দেওয়া এবং সেখানে সেটলার পুনর্বাসনের ব্যবস্থা করা। ইতিমধ্যে চিকন্যা চাকমাকে বেশ কয়েকবার আটকের চেষ্টা চালানোর ফলে তিনি ভয়ে বাড়ি ছেড়ে বর্তমানে পালিয়ে বেড়াতে বাধ্য হচ্ছেন।

এলাকাবাসীর অভিযোগ, সাম্প্রতিক সময়ে মানিকছড়ির বক্রি পাড়া, মনাদং পাড়া সহ আশে-পাশের এলাকায় সেটলাররা পাহাড়িদের জায়গা-জমি বেদখলে ব্যাপক তৎপরতা চালাচ্ছে। সেনাবাহিনী পাহারা দিয়ে সেটলারদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করছে। ফলে পাহাড়িরা প্রতিবাদ করতেও সাহস পাচ্ছে না।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More