রামগড়ে জাতীয় মানবাধিকার কমিশনে গাড়ি বহরের সামনে মানববন্ধনের ব্যানার কেড়ে নিয়েছে বিজিবি

0

রামগড় প্রতিনিধি, সিএইচটি নিউজ
সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

ব্যানার কেড়ে নিয়ে যাচ্ছে এক বিজিবি সদস্য। ছবিটি ভিডিও থেকে নেওয়া।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদসহ সদস্যবৃন্দের পার্বত্য চট্টগ্রাম সফরের জন্য খাগড়াছড়ি আসার পথে আজ সোমবার (১৬ জানুয়ারি ২০২৩) সকাল সাড়ে ১১টার সময় রামগড়ে এলাকার জনসাধারণ মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবিতে রামগড়-ঢাকা সড়কে দাঁড়িয়ে মানববন্ধন করেন। এ সময় তারা মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবি সম্বলিত ব্যানার-প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

মানববন্ধন চলার এক পর্যায়ে কমিশনের গাড়ি বহর সেখানে এসে পৌঁছলে লোকজন বিভিন্ন দাবি সম্বলিত ব্যানার-প্ল্যাকার্ড প্রদর্শনের পাশাপাশি কমিশনের চেয়ারম্যান ও সদস্যবৃন্দের সাথে কথা বলার জন্য এগিয়ে যেতে চাইলে কমিশনের গাড়ি বহরের পিছনে থাকা বিজিবি’র একটি গাড়ি থেকে একদল বিজিবি সদস্য নেমে এসে বাধা দেয় এবং জোরপুর্বক মানববন্ধনের ব্যানার কেড়ে নিয়ে মানববন্ধন ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা করে। এর মধ্যে মানবাধিকার কমিশনের গাড়ি বহরটি সে এলাকা ত্যাগ করে খাগড়াছড়ির দিকে চলে যায়।

পরে জনতা ব্যানার কেড়ে নেয়ার প্রতিবাদ করে বিজিবি সদস্যদের উদ্দেশ্যে বলেন, আমরা এখানে কমিশনের চেয়ারম্যান ও সদস্যদের সাথে দেখা করে অন্যায়-অবিচারের কথা জানাতে মানববন্ধনে মিলিত হয়েছি। আপনারা কেন ব্যানার কেড়ে নিলেন। এমন প্রশ্ন করে লোকজন বিজিবি সদস্যদের গাড়ির দিকে এগিয়ে গেলে বিজিবি সদস্যরা গাড়িতে উঠে দ্রুত সেখান থেকে চলে যায়। এ সময় ক্ষুব্ধ জনতা বিজিবি সদস্যদর বহনকারি গাড়ি লক্ষ্য করে কিছুটা ধাওয়াও করে।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More