সেনা ক্যাম্প বাতিলের দাবিতে স্মারকলিপি দেওয়ায় পেরাছড়ায় দুই ব্যক্তিকে খোঁজ করেছে সেনাবাহিনী

0

খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদর উপজেলার পেরাছড়া ইউনিয়নের হেডম্যান পাড়ায় নতুন করে সেনা ক্যাম্প স্থাপন প্রক্রিয়া বাতিলের দাবিতে জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি দেওয়ার কারণে সেনাবাহিনী ওই পাড়ার দুই ব্যক্তির বাড়িতে গিয়ে হুমকিমূলকভাবে খোঁজ নিয়েছে বলে খবর পাওয়া গেছে।

গতকাল সোমবার (৪ জুন ২০১৮) দুপুর ১২টায় ভূমির মালিক ও এলাকাবাসী হেডম্যান পাড়ায় ক্যাম্প স্থাপন প্রক্রিয়া বাতিলের দাবি জানিয়ে খাগড়াছড়ি জেলা প্রশাসকের বরাবরে একটি স্মারকলিপি প্রদান করে। এই খবর পেয়ে বিকাল সাড়ে ৫টার দিকে খাগড়াছড়ি সদর জোন থেকে দুই পিকআন সেনা সদস্য হেডম্যান পাড়ায় গিয়ে প্রথমে দত্ত চাকমা (৩৫)-এর বাড়িতে গিয়ে তাঁকে খোঁজ করে। এরপর সেনারা একই গ্রামের চিরঞ্জিত চাকমা(৬৫)-এর বাড়িতে গিয়ে তাঁকেও খোঁজ করে। এ সময় উভয়ে বাড়িতে উপস্থিত না থাকায় সেনারা তাদের পরিবারের লোকজনের কাছ থেকে হুমকিমূলকভাবে স্মারকলিপি দেয়ার বিষয়ে জিজ্ঞাসা করে।

নাম প্রকাশের অনিচ্ছুক এলাকার কয়েকজন ব্যক্তি জানান, “পার্বত্য চুক্তি মোতাবেক অস্থায়ী সেনাক্যাম্প প্রত্যাহার করা কথা। কিন্তু সেটা না করে নতুন করে সেনা ক্যাম্প স্থাপন করা হচ্ছে। এটা খুবই দুঃখজনক। তাই আমরা আমাদের এলাকায় নতুন করে সেনা ক্যাম্প স্থাপনের উদ্যোগ বাতিলের দাবি জানিয়ে জেলা প্রশাসক মহোদয়ের নিকট আবেদন জানিয়েছি। আর এতে ক্ষুব্ধ সেনারা যেভাবে গ্রামের লোকজনকে খোঁজ করছে তাতে আমরা যথেষ্ট উদ্বেগের মধ্যে রয়েছি”।
—————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More