পিসিপি’র মানিকছড়ি কলেজ শাখার ৬ষ্ঠ কাউন্সিল সম্পন্ন, ১৭ সদস্যের নতুন কমিটি গঠিত

0

মানিকছড়ি : “সংখ্যালঘু জাতিসত্তাসমূহের প্রচলতি কোটা বহাল রাখার দাবিতে ঐক্যবদ্ধ হোন, পার্বত্য চট্টগ্রামে দমন-পড়ীন ও সেনা-প্রশাসনের দালালদের ধ্বংসাত্মক কার্যকলাপে বিরুদ্ধে রুখে দাঁড়ান” এই আহ্বানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মানিকছড়ি কলেজ শাখার ৬ষ্ঠ কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে ১৭ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়েছে।

আজ রবিবার (২৩ সপ্টেম্বর ২০১৮) সকাল ১০টায় মানিকছড়ি উপজেলা সদরে এক আলোচনা সভার মাধ্যমে কাউন্সিল সম্পন্ন হয়।

আলোচনা শুরুতে তপন, এল্টন,পলাশ,মিঠুন,কাথাংসহ যারা অধিকার আদায়ের লড়াই সংগ্রামে নিজের জীবন আত্মবলিদান দিয়েছে সেসব বীর শহীদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়ে ১মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা সভায় ডেবিট চাকমার সভাপতিত্বে ও স্বদেশ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর মানিকছড়ি ইউনিটের সংগঠক এডিশন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের জেলা সাংগঠনিক সম্পাদক রুপেশ চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী অবনিকা চাকমা, পিসিপি’র খাগড়াছড়ি জেলা সভাপতি অমল ত্রিপুরা, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি অমিত চাকমা ও মানিকছড়ি উপজেলা শাখার সহ-সভাপতি সুইথুই মারমা।

বক্তরা বলেন, পার্বত্য চট্টগ্রামে জনগণের অধিকার আদায়ের ন্যায্য আন্দোলকে দমন ও ধ্বংস করার জন্য সেনা প্রশাসন প্রতিক্রিয়াশীল চক্র জেএসএস সংস্কার-নব্য মুখোশদেরকে দিয়ে হত্যা, গুম, অপহরন করে যাচ্ছে। গত ১৮ আগস্ট খাগড়াছড়ি সদরের স্বনির্ভর-পেরাছড়ায় তপন, এল্টনসহ ৭ খুনে জড়িত জড়িত সন্ত্রাসী ও তাদের মদদদাতারা আজো ধরাছোঁয়ার বাইরে রয়েছে। অথচ এই সন্ত্রসাীরাই প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে।

বক্তারা জাতীয় স্বার্থের অনিষ্টকারী প্রতিক্রিয়াশীল জুম্ম রাজাকারদের জাতিধ্বংসাত্মক কার্যকলাপের বিরুদ্ধে ছাত্র সমাজেকে প্রতিরোধ সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানান।

পরে সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে মিত্র চাকমাকে সভাপতি, রিটন চাকমাকে সাধারণ সম্পাদক, রুপায়ন চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট নতুন কলেজ কমিটি করা হয়। পুরাতন কমিটি বিলুপ্তি করে নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান পিসিপি জেলা সভাপতি অমল ত্রিপুরা।
—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More