রাঙ্গুনিয়ায় চম্পা চাকমা নামে এক এনজিও কর্মীকে ছুরিকাঘাত করে হত্যা

0

চট্টগ্রাম প্রতিনিধি, সিএইচটি নিউজ
সোমবার, ৬ মার্চ ২০২৩

সংগৃহিত ছবি

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় চম্পা চাকমা (২৬) নামে এক এনজিও কর্মীকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। তিনি পদক্ষেপ মানবিক উন্নয়ন সংস্থার রাঙ্গুনিয়ার হোছনাবাদ শাখার সহকারী ম্যানেজার পদে কর্মরত ছিলেন।

গতকাল রবিবার (৫ মার্চ ২০২৩) রাত সাড়ে আটটার দিকে উপজেলার লালানগর ইউনিয়নের ধামাইরহাট এইচ এ প্লাজার সামনে এ ঘটনা ঘটে। রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মাহবুব মিল্কি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

চম্পা চাকমার বাড়ি রাঙামাটির বন্দুকভাঙা ইউনিয়নের ২নং ওয়র্ডের ছাক্রাছড়ি গ্রামে বলে জানা গেছে। তাঁর পিতার নাম শান্তিময় চাকমা।

হত্যাকারী মো. এনামুল হক এনাম (৩০) এনজিওটির স্থানীয় গ্রাহক। সে রাঙ্গুনিয়া উপজেলার উত্তর পারুয়া গ্রামের মো. নুরুজ্জামানের ছেলে।

জানা যায়, চম্পা চাকমা ও সপ্তদী চাকমা নামে পদক্ষেপের দুই কর্মী কিস্তির টাকা সংগ্রহ করে এইচ এ প্লাজায় তাদের অফিসে ফেরেন। এরপর তারা বাসায় যাওয়ার জন্য অফিস থেকে নীচে নামলে সেখানে আগে থেকে অবস্থান করে থাকা এনামের (হলুদ টি-শার্ট পরা) সাথে দেখা হলে কিস্তির টাকা নিয়ে তার সাথে কাটাকাটি হয় চম্পা চাকমার। এসময় এনাম কোমর থেকে একটি ছুরি বের করে চম্পা চাকমার গলায় আঘাত করে পালিয়ে যায়।

চম্পার সহপাঠী এনজিও কর্মী সপ্তদী চাকমা জানান, অভিযুক্ত এনামের বোন পদক্ষেপ উত্তর পারুয়া গ্রুপের সদস্য। বোনের নামে ঋণ নিয়েছিলেন তার পরিবার। কিন্তু ঋণের কিস্তি পরিশোধ করতেন ভাই এনাম। বেশ কিছুদিন ধরে তিনি নিয়মিত কিস্তি পরিশোধ করছেন না। সর্বশেষ গত বুধবার বকেয়া কিস্তি পরিশোধের কথা ছিল। না করায় বকেয়া কিস্তির জন্য তাকে চাপ দেয়া হয়। অফিসের নিচে এসে এ বিষয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে চম্পা চাকমাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। ঘটনার পর স্থানীয়দের সহায়তায় গুরুতর আহত চম্পা চাকমাকে উদ্ধার করে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মাহাবুব মিল্কি জানান, এনজিওর কিস্তির টাকা পরিশোধ নিয়ে কথা কাটাকাটির জের ধরেই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। পুলিশ লাশ উদ্ধার করেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। খুনিকে ধরতে পুলিশের টিম মাঠে কাজ করছে।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More