লংগুদুতে ইউপিডিএফ’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন

0

লংগুদু প্রতিনিধি ।। রাঙামাটির লংগদুতে আজ ২৬ ডিসেম্বর ২০২১ ইউপিডিএফ’র ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

‘শত শহীদের আত্ববলিদানে চেতনার অগ্নি মশাল প্রজ্বলিত ২৩তম প্রতিষ্টা বার্ষিকী সফল হোক’ এই শ্লোগানে আজ সকাল সাড়ে ৯টার দিকে অস্থয়ী শহীদ স্মৃতিস্তম্ভে পার্টি, গণফ্রন্ট ও শহীদ পরিবারবর্গ শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে দলীয় সংগীত বাজিয়ে দলীয় পতাকা উত্তোলন করার পর পরই আলোচনা সভা আরম্ভ হয়।

সভায় সভাপতিত্ব করেন ইউপিডিএফের লংগুদু উপজেলা সংগঠক চন্দন চাকমা। এতে আরো বক্তব্য রাখেন এলাকার মুরুব্বী সাধন বিকাশ চাকমা ও শুভাশ্রী চাকমা, বীর রঞ্জন কার্বারী, ইউপিডিএফ সংগঠক বিলাস চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটি জেলা সভাপতি ললিত ধন চাকমা ও রিপন চাকমা।

সমাবেশে ইউপিডিএফ সংগঠক বিলাস চাকমা বলেন, আজ সেনা সেটলার-এর কারনণে জুম্ম জণগন নানা আতংকে রয়েছে। প্রতিনিয়ত ভাবে ভুমি বেদখল, ধরপাকড়, রাত-বিরাতে সেনা তল্লাশিতে মানুষ আতঙ্কিত অবস্থায় দিনাতিপাত করছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে।

সাধন বিকাশ চাকমা আক্ষেপের সুরে বলেন, আজ পার্বত্য জুম্ম জনগণ নিজ দেশে পরবাসির মতো। সাধারণ জুম্ম জনগনের উপর অত্যাচার রুটিন হয়ে দাড়িয়েছে। যা থেকে মুক্তির জন্য আন্দোলন সংগ্রাম ছাড়া আমাদের কোন বিকল্প রাস্তা নেই।

বিশিষ্ট সমাজ সেবিকা শুভাশ্রী চাকমা পার্টির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আজ যদি ইউপিডিএফ’র আবির্ভাব না হতো তাহলে জাতি অবশ্যই টিকে থাকতে পারতো কিনা যথেষ্ট সন্দেহ। ইউপিডেএফ’র ভুমি রক্ষার আন্দোলন, শিক্ষা ও ধর্মীয় কার্যক্রম প্রশংসার দাবি রাখে।

ললিত ধন চাকমা বলেন, আগামীতে ভালোভাবে বেঁচে থাকতে হলে আমাদের আন্দোলন ছাড়া কোন পথ নেই। ইউপিডিএফের নেতৃত্বে আমাদের সংগঠিত লড়াই চালিয়ে যেতে হবে।

 সভার সভাপতি চন্দন চাকমা পার্বত্য চট্টগ্রামের রাজনৈতিক প্রেক্ষাপট তুলে ধরে বলেন, আজ জুম্ম জনগন কোন দিকে নিরাপদ নয়। একদিকে জাতীয় বেঈমানদের তৎপরতা, অন্যদিকে ফৌজি সরকারের নির্মম জুলুম অত্যাচার যেন সহ্যের সীমার বাইরে। আন্দোন সংগ্রামের মধ্য দিয়ে আমাদের মুক্তি ছিনিয়ে আনতে না পারলে জাতি বিলুপ্তি ছাড়া কিছুই আশা করা যাবে না। তাই ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলায় বর্তমান সময়ে জরুরী বলে তিনি মত প্র্রকাশ করেন।

শেষে সভায় উপস্থিতি লোকজনের উদ্দেশ্যে তিনি পার্টির প্রেরিত বার্তা পড়ে শোনার এবং সভা সমাপ্ত করেন।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More