খাগড়াছড়িতে ইভটিজিংয়ে প্রতিবাদ করায় বাঙালি যুবকদের হামলায় ৩ পাহাড়ি যুবক আহত

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম

খাগড়াছড়ি জেলা শহরের মধুপুর এলাকায় এক পাহাড়ি স্কুল ছাত্রীকে ইভটিজিংয়ে প্রতিবাদ করায় বাঙালি যুবকদের হামলায় ৩ জন পাহাড়ি যুবক আহত হয়েছে। আজ ২ ডিসেম্বর সোমবার বিকালে এ হামলায় আহতদের মধ্যে মাইকেল চাকমা(২০), মেডিকেল টেকনোলজিষ্ট(ল্যাব)সুইচিং মারমা (২১), মেডিকেল টেকনোলজিষ্ট(ল্যাব) চয়ন চাকমা(৩২) কে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  এছাড়া মহিউদ্দীন(২৫) নামে এক বাঙালি যুবকও আহত হয়েছে বলে জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানান, বিকাল সোয়া দুইটার দিকে পানখাইয়াপাড়া উচ্চ বিদ্যালয়ের এক পাহাড়ি স্কুল ছাত্রীকে চিহ্নিত এক বাঙালি যুবক উত্যক্ত করার চেষ্টা করে। ঘটনাটি দেখে মাইকেলসহ আহত অপর বন্ধুরা প্রতিবাদ করলে, উত্যক্তকারী যুবকটি তার কাছে থাকা ক্ষুর দিয়ে মাইকেলকে মারাত্মক জখম করে। পরে ঘটনাটিকে একটি মহল সাম্প্রদায়িক রূপ দিয়ে তেঁতুলতলা, মধুপুর এলাকায় তান্ডব চালানোর অপচেষ্টা চালায়। খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে কর্মরত মেডিকেল  টেকনোলজিষ্ট(ল্যাব)সুইচিং মারমা (২১) ও চয়ন চাকমা(৩২) অফিস ছুটি শেষে ফেরার পথে কিছু উচ্ছৃঙ্খল বাঙালি যুবকরা লাটি-সোঠা দিয়ে হামলা চালিয়ে তাদের ডিসকভার মটর সাইকেলটিও ভাংচুর করে । পরে স্থানীয় পাহাড়িরা উত্তেজিত হয়ে মধুপুর বাজারে অবস্থিত মহিউদ্দীনের শারমিন ডিজিটাল ষ্টুডিওটি ভাংচুর করে। এ সময় মহিউদ্দীনও আহত হয়।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার শেখ মিজানুর রহমান জানান, ঘটনার মুল হোতার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে। এলাকার পরিবেশ স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবি’র টহল বাড়ানো হয়েছে। উর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা সামাজিক শৃঙ্খলা রক্ষায় কাজ করছেন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.