অপহৃত এইচডব্লিউএফ’র দুই নেত্রীকে উদ্ধারের দাবিতে সাজেকে মানববন্ধন

0

সাজেক প্রতিনিধি : সেনা-মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক অপহৃত হিল উইমেন্স ফেডারেশনের এর দুই নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে দ্রুত অক্ষত অবস্থায় উদ্ধার, সেনাবাহিনীর পৃষ্ঠপোষিত সন্ত্রাস বন্ধ, কুখ্যাত সন্ত্রাসী, খুনী, পলাতক আসামি তপনজ্যোতি চাকমা (বর্মা) ও তার সহযোগিদের গ্রেফতারের দাবিতে আজ শুক্রবার (২৩ মার্চ ২০১৮) রাঙামাটির সাজেকে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশনের ব্যানারে আজ সকালে সাজেকের লাদুমণি বাজার এলাকায় অনুষ্ঠিত মানবববন্ধনে এলাকার নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

প্রায় ঘন্টাব্যাপী আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন সাজেক নারী সমাজের নেত্রী নিরুপা চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ-এর সাজেক শাখার সভাপতি রুপায়ন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনৈর সাজেক শাখঅর নেত্রী মিনা চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের সাজেক শাখার সাধারন সম্পাদক কালো বরণ চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, অপহরণের ৬ দিন হতে চললেও প্রশাসন এখনো দুই নারী নেত্রীকে উদ্ধারে কোন পদক্ষেপ গ্রহণ করেনি। এতে করে তাদের জীবনের নিরাপত্তা নিয়ে যথেষ্ট শঙ্কা দেখা দিয়েছে। তারা বলেন, দুই নেত্রীর কিছু হলে এর দায় সরকার-প্রশাসনকে নিতে হবে।

মানববন্ধন থেকে বক্তারা অবিলম্বে মন্টি চাকমা ও দয়া সোনা চাকমাকে অক্ষত অবস্থায় উদ্ধার এবং অপহরণের সাথে জড়িত চিহ্নিত কুখ্যাত সন্ত্রাসী, খুনী, পলাতক আসামি তপনজ্যোতি চাকমা(বর্মা) ও তার সহযোগিদের গ্রেফতারপূর্বক তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধের দাবি জানান।

উল্লেখ্য, গত রবিবার (১৮ মার্চ) সেনা সৃষ্ট সন্ত্রাসীরা রাঙামাটির কুদুকছড়ির আবাসিক এলাকায় সশস্ত্র হামলা চালিয়ে এইচডব্লিউএফ’র দুই নেত্রীকে অস্ত্রের মুখে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়, এখনো তাদের খোঁজ পাওয়া যায়নি। এ সময় সন্ত্রাসীরা একটি ছাত্র মেস পুড়িয়ে দেয় ও যুব ফোরাম নেতা ধর্মশিং চাকমাকে গুলি করে জখম করে।
——————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More