গুইমারায় পিসিপি নেত্রীর বাড়িতে গিয়ে সেনাবাহিনীর হুমকি

0

খাগড়াছড়ি প্রতিনিধি।। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর গুইমারা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক উক্রাসিং মারমার বাড়িতে গিয়ে সেনাবাহিনী হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় গুইমারা উপজেলার হাফছড়ি ইউনিয়নের ওয়াকছড়ি পাড়ায় উক্রাসিং মারমার বাড়িতে গিয়ে একদল সেনা সদস্য এই হুমকি প্রদান করে।

imagesএ বিষয়ে উক্রাচিং মারমা সিএইচটি নিউজ ডটকমকে জানান, আজ সকালে সেনাবাহিনীর সদস্যরা আমাদের বাড়িতে গিয়ে প্রথমে আমার নাম ধরে খোঁজ করে। পরে বাড়িতে থাকা আমার মা ‘মেয়ে বাড়িতে থাকে না, বাইরে থেকে লেখাপড়া করে’ বললে সেনারা আমার মাকে বলে ‘তোমার মেয়ে বাইরের লোকজনকে নিয়ে সব সময় বাড়িতে আসে, তোমার মেয়েকে পেলে আমরা খবর করে দেব’ এমনি হুমকি দেয় এবং  আমি বাড়িতে গেলে তাদেরকে জানানোর জন্য মাকে বলে যায়। এরপর সেনারা আমার মা সহ আমাদের বাড়িটা ছবি তোলে নিয়ে যায়

তিনি বলেন, আমি দীর্ঘ কয়েক বছর ধরে পার্বত্য চট্টগ্রামের অধিকারহারা নিপীড়িত পাহাড়ি জনগণের মুক্তির লক্ষ্যে এবং পাহাড়ি ছাত্র সমাজকে সংগঠিত করতে পিসিপি’র সাথে সম্পৃক্ত হয়ে কাজ করছি। এর আগেও গুইমারার একটি ভাড়া বাসা থেকে সেনারা আমাকে আটক করে থানায় নিয়ে গেছে। তারা আমাকে আন্দোলন ছাড়ার জন্য নানাভাবে বাধা দিচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

তিনি সেনাবাহিনীর এহেন কার্যকলাপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং জীবনের নিরাপত্তা নিয়ে শংকা প্রকাশ করেছেন।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More