খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে অনিয়মের অভিযোগ!

0
খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ি : রোগীদের খাদ্য সর্বরাহে অনিয়ম,অপরিস্কার-দূগন্ধযুক্ত পরিবেশ ও নার্সদের অবহেলায় চলছে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতাল। প্রতিদিন বিভিন্ন রোগে আক্রান্ত শত শত রোগি খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিসা সেবা নিতে আসলেও রোগীরা পাচ্ছে না তাদের পর্যাপ্ত কাঙ্খিত সেবা।  
খাগড়াছড়ি জেলার ৮টি উপজেলা থেকে চিকিৎসা সেবা গ্রহন করতে নানা রোগে আক্রান্ত রোগীরা ছুটে আসে জেলা সদরে অবস্থিত খাগড়াছড়ির আধুনিক সদর হাসপাতালে। নানা সমস্যায় জর্জরিত রোগীরা ভর্তি হয়ে রোগ সাড়ানোর স্থলে উল্টো বিভ্রান্তীতে পড়তে হচ্ছে হর-হামেশাই। এক দিকে হাসপাতালের পরিবেশগত সমস্যা অন্যদিকে ভর্তি রোগীদের খাদ্য নিয়ে চলছে নানা তাল-বাহানা।

রোগীদের ভর্তি হওয়ার পর দিন থেকে সকালে নাস্তা ও দুপুরের খাবার থেকে শুরু করে খাদ্য সরবরাহের কথা থাকলেও কখনো কখনো তাও সঠিক ভাবে পায় না অসচেতন অনেক রোগীরা। অন্যদিকে খাবার সমস্যার কথা সর্বরাহকারীদের জানালে তা শুনতে নারাজ তারা। উল্টো বকা শুনতে হয় রোগীদের। ভর্তি রোগীদের থাকার জন্য দেওয়া ব্যাটসিট নিয়েও আছে নানা অভিযোগ। ভর্তির পর ধোয়া ও পরিস্কার ব্যাটসিটের স্থলে অন্যরোগীদের ব্যবহার করা ব্যাটসিট দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশ ও কগুলোতে নোংরা পরিবেশ এবং দূগন্ধ যুক্ত ওয়ার্ডগুলোতে রোগিরা চিকিৎসা সেবা নিতে হচ্ছে বলে অভিযোগ করেন রোগীরা।

সরেজমিনে গিয়ে জানাযায়, বুধবার সকালে রোগীদের সকালের নাস্তা সর্বরাহ কালে দেখা যায়, ডিম,কলা ও পাউরুটি দেওয়ার স্থলে কলা ও ডিম দিয়ে রোগীদের পাঠিয়ে দেয়। পাউরুটি কেন দেওয়া হয় এমন প্রশ্নের জবাবে বিতরন কারীরা বলেন কন্টেকটার খাদ্য ক্রয় করে দেয়নী বলে জানান।

হাসপাতালে অনিয়মের বিষয়ে খাগড়াছড়ি সিভিল সার্জন হাসান ইমামকে জানানো হলে তিনি বিষয়টি নিয়ে দ্রুত ব্যবস্থা নিচ্ছে বলে জানান। এসকল ঘটনায় সাধারন রোগীরা ক্ষোভ প্রকাশ করে অনিয়ম রোধ করে যথাযথ চিকিৎসা সেবা প্রদানের দাবী জানিয়েছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More