ইউপিডিএফ সংগঠক অনল বিকাশ চাকমার খুনীদের গ্রেফতারের দাবিতে

রাঙামাটি জেলায় আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধ পালিত

0

রাঙামাটি : রাঙামাটি সদর উপজেলার বন্দুকভাঙ্গায় ইউপিডিএফ সংগঠক অনল বিকাশ চাকমা প্লুটো’র খুনী সেনা-সৃষ্ট নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসী তপন জ্যোতি চাকমা বর্মা গংদের গ্রেফতার ও শাস্তির দাবিতে আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর ২০১৭) রাঙামাটি জেলায় আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধ শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে।

আজ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ‘নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি’র ডাকে এ অবরোধ কর্মসূচি পালিত হয়।

অবরোধের সমর্থনে সকাল থেকে বিভিন্নস্থানে রাস্তায় গাছের গুড়ি ফেলে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয় এবং টায়ার জ্বালানো হয়।

অবরোধ শান্তিপূর্ণ ও সফলভাবে সম্পন্ন করায় ‘নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি’র আহ্বায়ক ও ২নং নানিয়াচর ইউপি চেয়ারম্যান জ্যোতি লাল চাকমা ও সদস্য সচিব সেন্টু চাকমা এক বিবৃতিতে জেলার সকল সড়ক-নৌযান মালিক সমিতি, শ্রমিক সংগঠন ও জেলাবাসীর প্রতি ধন্যবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, পার্বত্য চট্টগ্রামে পরিস্থিতিকে অশান্ত করার উদ্দেশ্যে একটি বিশেষ মহল কতিপয় দুষ্কৃতকারীকে দিয়ে নব্য মুখোশ বাহিনী সৃষ্টি করেছে। দীর্ঘ এক মাস যাবৎ এই বাহিনীর সন্ত্রাসীরা  ওই বিশেষ মহলটির প্রত্যক্ষ মদদে নানিয়াচর এলাকায় সশস্ত্র তান্ডব চালিয়ে ত্রাস সৃষ্টি করছে। ইতিমধ্যে সন্ত্রাসীরা সাবেক ইউপি মেম্বার অনাদী রঞ্জন চাকমা ও ইউপিডিএফ সংগঠক অনল বিকাশ চাকমাকে গুলি করে খুন করেছে। এছাড়া তারা অপহরণ, জনপ্রতিনিধিদের হুমকি, সাধারণ জনগণের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায়সহ নানা অপকর্ম চালিয়ে যচ্ছে। প্রকাশ্যে অস্ত্রসহ ঘোরাফেরা করলেও প্রশাসন তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছে না। এই সন্ত্রাসীরা এখন জনপ্রতিনিধিসহ সাধারণ জনগণের নিরাপত্তার চরম হুমকি হয়ে দেখা দিয়েছে।

বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে অনল বিকাশ চাকমা ও অনাদী রঞ্জন চাকমার খুনী নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসী তপন জ্যোতি বর্মা গংদের গ্রেফতারপূর্বক শাস্তি প্রদান ও তাদের সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করে এলাকায় শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, গত শুক্রবার (১৫ ডিসেম্বর) দিবাগত রাতে নব্য মুখোশ বাহিনীর সর্দার তপন জ্যোতি চাকমা ওরফে বর্মার নেতৃত্বে একদল সশস্ত্র সন্ত্রাসী রাঙামাটি সদর উপজেলার বন্দুকভাঙ্গা ইউপি’র ধামাইছড়া মৌনপাড়ায় হানা দিয়ে ইউপিডিএফ’র সংগঠক অনল বিকাশ চাকমাকে গুলি করে হত্যা করে। উক্ত ঘটনার প্রতিবাদে ও খুনীদের গ্রেফতারের দাবিতে নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি ১৬ ডিসেম্বর সংবাদ মাধ্যমে বিবৃতি দিয়ে আজকের আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি ঘোষণা দেয়।
————–
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More