থানচিতে মাদকদ্রব্য পাচারের মিথ্যা অভিযোগে দুই পাহাড়ি যুবককে গ্রেফতারের অভিযোগ

0

বান্দরবান ।। বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া থেকে মাদকদ্রব্য (ইয়াবা) পাচারের মিথ্যা অভিযোগে বিজিবি কর্তৃক দুই পাহাড়ি যুবককে গ্রেফতারের অভিযোগ পাওয়া গেছে।

গত ২৫ মার্চ ২০২২ বলিপাড়া বিজিবি চেকপোস্ট থেকে তাদেরকে গ্রেফতার করা হয়ে বলে জানা গেছে।

গ্রেফতারকৃত যুবকরা হলেন- উসাই মারমা (২০) ও অংহ্লাসিং মারমা (২০)। তারা দু’জনই পেশায় ভাড়ায় মোটর সাইকেল চালক।

তারা দু’জনই দরিদ্র পরিবারের সন্তান। লেখাপড়া শেষ করতে না পেরে বর্তমানে ভাড়ায় মোটর সাইকেল চালিয়ে কোন রকমের জীবন-যাপন করছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

জানা যায়, ঘটনার দিন উক্ত দুই যুবক প্রতিদিনের ন্যায় ভাড়া টানতে থানচি বাজারে আসেন। এরপর তারা দুজনে একজন করে দুইজন যাত্রী নিয়ে বান্দরবান সদরের উদ্দেশ্যে রওয়ানা দেন। যাবার পথে থানচি বলিপাড়া বিজিবি চেকপোষ্ট তল্লাশির জন্য তাদের মোটর সাইকেল থামানো হয়। এই সময় তাদের মোটর সাইকেলে থাকা দু’জন ব্যক্তি (যাত্রী) তাদের বহনকারী ব্যাগ ছুঁড়ে ফেলে দৌঁড়ে পালিয়ে যায়। তারপর চেকপোষ্টে থাকা বিজিবি সদস্যরা ব্যাগটি কুঁড়িয়ে এনে খুলে দেখেন এবং ব্যাগের ভিতর থেকে দুই হাজার পিচ ইয়াবা উদ্ধার করেন।

কিন্তু বিজিবি সদস্যরা মূল ইয়াবা পাচারকারীদের ধরতে না পেরে দুই মোটর সাইকেল চালক উসাই মারমা ও অংহ্লাসিং মারমাকে আটক করেন। আটকের পর বিজিবি সদস্যরা তাদের কাছ থেকে উদ্ধারকৃত ইয়াবা ও পালিয়ে যাওয়া ব্যক্তিদের সম্পর্কে বিস্তারিত জানতে চান। এর জবাবে তারা পালিয়ে যাওয়া দুই ব্যক্তি ও ইয়াবাগুলো বিষয়ে তারা জানেন না, তারা মোটর সাইকেলের যাত্রী ছিল, তাদের ব্যাগে যে ইয়াবা ছিল তারা তা কোনভাবেই জানেনা বলে উত্তর দিলে বিজিবি সদস্যরা তাদেরকে মারধর করতে শুরু করেন। বেদম মারধরের ফলে তাদের অবস্থা খারাপ হলে বিজিবি সদস্যরা তাদেরকে থানচি সদর হাসপাতালে ভর্তি করেন।

পরে রাত আনুমানিক ৯টার সময় ওই দুই যুবককে পালিয়ে যাওয়া ব্যক্তিদের ব্যাগ থেকে উদ্ধারকৃত ইয়াবাসহ থানচি থানায় সোপর্দ করা হয়। এরপর তাদেরকে বান্দরবান জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে নেয়া হলে আদালত তাদেরকে (দুই যুবককে) বান্দরবান জেলা কারাগারে পাঠিয়ে দেয় বলে জানা গেছে।

এদিকে উক্ত গ্রেফতারের ঘটনায় এলাকার সচেতন ব্যক্তিবর্গ ক্ষোভ প্রকাশ করে বলেছেন, বিজিবি সদস্যরা আসল ইয়াবা পাচারকারীদের গ্রেফতার না করে নিরপরাধ দুই যুবককে গ্রেফতার করেছে। তারা এ ঘটনার সঠিক তদন্তের মাধ্যমে গ্রেফতারকৃত যুবককের মুক্তি দেয়া ও প্রকৃত ইয়াবা পাচারকারীদের খুঁজে বের করার দাবি করেছেন।

এছাড়াও তারা পাহাড়ি মোটর সাইকেল চালকদেরকে ভালোভাবে দেখেশুনে যাত্রী উঠানো, মাদকদ্রব্য পাচারের সাথে যুক্ত কাউকে গাড়িতে না তোলার জন্য পরামর্শ দিয়েছেন।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More